Wednesday , December 13 2017
Breaking News
Home » PTC » Clixsense Bangla Tutorial: সেরা পিটিসি সাইট থেকে ৬ ভাবে আয় করুন প্রতিদিন ৫ সেন্ট থেকে ৫ ডলার এমনকি ৫০ ডলার
clixsense bangla tutorial

Clixsense Bangla Tutorial: সেরা পিটিসি সাইট থেকে ৬ ভাবে আয় করুন প্রতিদিন ৫ সেন্ট থেকে ৫ ডলার এমনকি ৫০ ডলার

মূলত ফ্রিল্যান্সিং , মার্কেটিং থেকে শুরু করে ইন্টারনেটে আয়ের বহু বিষয়  থাকলেও অনেকের কাছে প্রশ্ন, আমার কোন অভিজ্ঞতা নেই। আমি কিভাবে কাজ শুরু করব।যাদের অভিজ্ঞতা একেবারেই নাই বা যারা কাজ করছেন তবে কাজের পাশাপাশি বাড়তি ইনকাম চাচ্ছেন তাএর জন্য  এই মুহুর্তে আয় করতে পারেন এমন একটি সাইট ও কাজের পদ্ধতি এই Clixsense Bangla Tutorial পোস্টে বিস্তারিত  বর্ণনা করা হবে।

বর্তমানে সময়ের সাথে আয়ের জন্য পিটিসি বেশ জনপ্রিয় পদ্ধতি। এজন্য আপনার কিছুই জানার প্রয়োজন নেই।

শুধুমাত্র নিচের ২ টা কাজ করবেনঃ

১।তাদের ফরম পুরন করে সদস্য হবেন।     payoneer free account

২। তাদের সাইটে গিয়ে নির্দিষ্ট লিংকে ক্লিক করবেন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করবেন। সাথে সাথেই আপনি দেখতে পাবেন আপনার নামে সেই ক্লিকের জন্য বরাদ্দ টাকা জমা হয়েছে।

মূল কথা যারা ইন্টারনেটে কোন কাজই জানেন না তাদের জন্য ইনকামের রাস্তা পিটিসি সাইট গুলো হতে পারে।এজন্য clixsense bangla tutorial পোস্টটি আপনাকে অনেক সাহায্য করবে।

clixsense bangla tutorial

 

ক্লিকসেন্স সম্পর্কে এক নজরে রিভিউ/পরিচিতি

Click Here to Create account in Clixsense

clixsense bangla tutorial

 

Clixsense এর মাধ্যমেই ptc সাইট চালু হয় ২০০৭ সালে।আপনি যেনে অবাক হবেন যে Clixsense ই একমাত্র  company  যারা আমেরিকাতে TV তে পর্যন্ত  অ্যাড দেয়। Clixsense থেকেও হাজার হাজার ডলার আয় করতে পারবেন তবে সেটা একটু এ্যাডভান্স পদ্ধতি।

সাধারনত পিটিসি সাইটগুলির বিরুদ্ধে নানাধরনের অভিযোগ থাকে, এই সাইট সে তুলনায় সুনামের সাথে কাজ করছে দীর্ঘদিন ধরে। আর এখান থেকে টাকা পাওয়ার পদ্ধতিও সহজ।

Clixsense থেকে প্রতিদিন কত টাকা উপার্জন করতে পারবেনঃ

Click Here to Create account in Clixsense

নিয়মিত কাজ করলে প্রতিদিন সর্বনিম্ন ৫ সেন্ট ইনকাম করা যাবে । তবে এই ৫ সেন্ট কে আপনি চাইলে ৫ ডলার বা ৫০ ডলারও করতে পারবেন। তবে সেটার জন্য একটু এডভান্স পদ্ধতি ব্যবহার করতে হবে।এই গোপন এডভান্স পদ্ধতি পেতে চাইলে আপনাকে আমাদের রেফারেল লিঙ্কে জয়েন করে । আপনার ইউজারনেম  আমাদের মেইল করলে সেই মেইলে আপনাকে গাইডলাইন পাঠানো হবে। ইমেইলঃ  livetrainingbd.com@gmail.com

ইমেইল পাঠানোর নিয়মঃ Subject এর ঘরে  “Clixsense Ultimate guideline to …….” লিখবেন।… এই জায়গায় আপনার ইউজারনেম দিন।

 

 

পেপাল, পেইজা এসবের মাধ্যমে টাকা উঠাতে পারবেন।

 

 

ক্লিকসেন্স সাইটের বৈশিষ্ট্যবলীঃ

Click Here to Create account in Clixsense
  • clixsense এরা RENTED REFERRAL বিক্রি করে না।
  • আপনাকে যা কামাতে হবে সব Direct Referral  এর মাধ্যমে।
  • clixsense এর বর্তমানে মেম্বার সংখ্যা প্রায় ১ কোটি।
  • প্রতিদিনে তাদের পে এর পরিমান প্রায় ৮০ কোটির বেশী ট্রানজেকশন হয়ে থাকে।
  • এটি ইউকে কর্তৃক একটি রেজিঃ কোম্পানী।
  • ক্লিকসেন্স সাইট সম্পূর্ণ স্ক্যাম মুক্ত।

clixsense bangla titorial

২। অন্য পিটিসি সাইটের বেশী অ্যাডে ক্লিক করতে হয় যেমন: কোন অ্যাডে ক্লিক করতে ৫ সেকেন্ড, কোনটি ৩০ সেকেন্ড, কোনটি ১ মিনিট এইভাবে প্রায় ৫০ টির বেশী অ্যাডে ক্লিক করতে হয় যা পেমেন্ট কম এবং সময় প্রায় ৩০ মিনিটের বেশী লাগে। কিন্তু ক্লিকসেন্স এ- তেমন সময় লাগেনা। প্রায় ৫-৮ মিনিটের মধ্যে কাজ শেষ। একটি মাত্র অ্যাড ব্যতিত বাকি সকল অ্যাডের সময় ৫ সেকেন্ড।

৩। ১ম দিকে একটু কম অ্যাড পাওয়া যাবে যেমন ৫ টি কিংবা ১০ টি। যখন নিয়মিত হবেন তখন ১৫ টি পাবেন। আসলে আপনি এই সাইটে কাজে মনোযোগী কিনা তা ক্লিকসেন্স যাচাই করবে। তবে প্রতিদিন ২৪ টির বেশী অ্যাড দেয়না। প্রতি অ্যাডের সময় ০.৫ সেকেন্ড।

৪। প্রয়োজনে আপগ্রেড করে এবং রেফার করেও আয় বৃদ্ধি করতে পারবেন। এখানে আনলিমিটেড রেফার করতে পারবেন। এই জন্য শর্ত প্রযোজ্য হিসাবে আপনাকে একাউন্ট করতে হলে রেফার হিসাবে একটি একাউন্ট ওপেন করতে হবে। অতপর ২০০ সেন্ট জমা হবার পর অন্য কাউকে আপনার আইডি দিয়ে রেফার করতে পারবেন।

আমার পেমেন্ট প্রুফ চিত্র ও কাজের অভিজ্ঞতাঃ

Click Here to Create account in Clixsense

পূুর্ববর্তী বেশ কয়েকটি টিউনে উল্লেখ করেছিলাম ব্যক্তিগত হিসাবে পূর্বে প্রায় ৩ বছর পূর্বে এই সকল পিটিসি সাইটে কাজ করে আয় করেছি। বর্তমানে নিজের ওয়েব ডেভেলপমেন্ট, ব্লগিং, ছোটখাট ফ্রিল্যান্স এবং অন্যান্য ব্যস্ততার কারনে পিটিসি সাইটে কাজ করার সময় পাইনা। তবে তিন বছর পূর্বে ক্লিকসেন্স একাউন্ট ক্রিয়েট করেছিলাম সেখান হইতে বর্তমানে কোন কাজ না করে প্রতিদিনে প্রায় ১.৮০-২.২০ ডলার পর্যন্ত আয় পাচ্ছি। অনেকেই হয়ত কল্পনা ভাবছেন! কোন কল্পনা নই। আসল রহস্যর কথা বলছি- যে কোন লিগ্যাল পিটিসি সাইটে কাজ করতে হলে প্রথমত আপনাকে ৭-৮ মাস কষ্ট করে নিয়মিতভাবে কাজ করতে হবে। সেই হিসাবে ক্লিকসেন্স সাইটে আমি যখন একাউন্ট ওপেন করি ২০১৩ সনে। তখন ইনকাম স্বল্প হত যেমন মানে ২-৩ ডলার। অতপর একটানা ৮ মাস নিয়মিতভাবে কাজ করতে থাকি। এবং বেশ কিছু টিপস অনুসরন করি যেমনঃ দেশী ও বিদেশী ব্লগ সাইটে রেফার লিংক শেয়ার করা, অ্যাডভাইজিং করা, সোস্যাল সাইটে শেয়ার করন ইত্যাদি। তারফলে ৩য় মাস হইতে প্রতিদিন আয় প্রায় ০.২৫ ডলার হইতে শুরু করল এবং অদ্যবধি হচ্ছেই। এই পর্যন্ত প্রায় ১৩০ ডলারের মত  উইথড্র করতে পেরেছি। বর্তমানে আমার রেফারেল সংখ্যা প্রায় ৯০০ এর মত।

  • ক। নিচে চিত্রে আমার একাউন্টের তথ্যাদি প্রেরন করা হল-

clixsense bangla tutorial

 

  • খ। পেমেন্ট প্রুফ একাধিকবার পেইজাতে পেমেন্ট প্রুফ পেয়েছি-

clixsense bangla tutorial

 

রেজিষ্ট্রেশন প্রক্রিয়া

ক) প্রথমত একাউন্ট করাঃ   আসল কাজ শুরু। clixsense পলিসি অনুযায়ী সাইটে সাইনআপ করতে হলে আপনাকে কোন রেফারেল আইডি হয়ে রেজিঃ করতে হবে। কেননা, আপনি যখন Referral এবং Advertisement শুরু করবেন সেখানে ইনকাম বৃদ্ধিতে বেশ সহায়ক হবে। রেফারেল না হয়ে সরাসরি সাইনআপ করতে পারবেন। তবে তা clixsense সার্ভারে  Non Improve ID হিসাবে রেকর্ড থাকবেন। আমি যখন Signup করেছিলাম তখন অন্য একটি Referral আইডির মাধ্যমে একাউন্ট  করেছিলাম।

Clixsense এ রেজিষ্ট্রেশন করতে এখানে ক্লিক করুনঃ  

Click Here to Create account in Clixsense

সেখান হইতে সাইনআপে ক্লিক করুন → নিম্নরুপ চিত্র আসবে → যাবতীয় তথ্যাদি পূরন করুন

clixsense signup

 

First name : আপনার নামের প্রথম অংশ। যেমনঃ Md Abdul Zabber

Last Name: আপনার নামের শেষের অংশ। যেমনঃ Sujon

Email : আপনার সবচেয়ে কার্যকরী ইমেইল  দিন।  যেমনঃ  livetrainingbd.com@gmail.com

Confirm Email: ইমেইল টা আবার দিন। যেমনঃ livetrainingbd.com@gmail.com

Password: একটি পাসওয়ার্ড সেট করুন যেমনঃ  sujon01011977

Confirm Password: এই পাসওয়ার্ড আবারো দিন। যেমনঃ sujon01011977

Username: পছন্দমত একটা ইউজারনেম সেট করুন। যেমনঃ নাম+জন্ম সাল (sujon1977)

এরপর Signup Now বাটনে ক্লিক দিন।Clixsense আপনার মেইলে একটি লিঙ্কসহ মেইল  পাঠাবে।

খ) এরপর একাউন্ট এপ্রুফ করাঃ  Email এ গিয়ে ঐ লিঙ্ক কে ক্লিক করে তা অ্যাক্টিভ করতে হবে।

কিভাবে Clixsense  এ লগিন করবেনঃ

Click Here to Create account in Clixsense

login এ ক্লিক করলে  একটি page আসবে। ঐ খানে আপনাকে কিছু  তথ্য পুরন করতে হবে।  payment email  অংশে যে ইমেইল দিয়ে Signup করেছেন সে ইমেইল ই দেন। যেহেতু বাংলাদেশ এ paypal নাই শুধু payza আছে সেহতেু সেখানে Payza এড্রেস দিতে পারেন।এখন আপনার যদি PAyza Account না থাকে তাহলে একটা Email দিয়ে রাখেন যেটা দিয়ে পরে একটা Payza Account খুলে নিবেন।

clixsense bangla tutorial

সেখানে লিংকে ক্লিক করে আপনার ইমেইল নিষ্চিত করুন। সাথে সাথে আপনি তাদের সদস্য। আপনার Username ও Password ব্যবহার করে আপনার একাউন্টে প্রবেশ করুন।

কিভাবে  কাজ  করবেন এবং আয় বৃদ্ধি করা যাবে?

১। একাউন্ট লগিন করে

২। View Ads অংশে ক্লিক করুন নিচের মত চিত্র পাবেন।

clixsense bangla tutorial

 

৩।  এখানে প্রধান কাজ হল আপনাকে একটি একটি করে অ্যাড ক্লিক করতে হবে। ্প্রত্যেক এড এ ক্লিক করলে নতুন ত্যাব ওপেন হবে যেখানে নিচের মত চিত্র পাবেন। এই পাচটি  ছবির মধ্যে বিড়ালের ছবির  উপর ক্লিক দিন।

clixsense bangla tutorial

৪। প্রতি অ্যাড ৫ সেকেন্ড লোড হওয়ার পর নিচের মত চিত্র দেখাবে।

clixsense bangla tutorial

 

About Maz Sujon

One comment

  1. Clixsense Update working Tutorial Need

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *