Breaking News
Home » TrafficMonsoon এ একাউন্ট করার পর কিভাবে আপনার আইডি কার্ড সাবমিট করবেন

TrafficMonsoon এ একাউন্ট করার পর কিভাবে আপনার আইডি কার্ড সাবমিট করবেন

Trafficmosnoon এ একাউন্ট করার পর আপানার একাউন্টটিকে ভেরিফাই করতে হবে তার জন্য আপনার ন্যাশনাল আইডি কার্ড জমা দিতে হবে। তবে আপনার আইডি কার্ড না  থাকলে আপনি আপনার বাবা/মা এর আইডি কার্ড দিয়ে একাউন্ট আপ্রুভ করতে হবে।এই পোস্টে আমি দেখাব how to submit document to approve trafficmonsoon account

তবে আপনি আপনার একাউন্টকে ভেরিফাই বা এপ্রুফ করার জন্য ন্যাশনাল আইডি কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট দিতে পারবেন।

 Submit Document এর  নিম্নোক্ত গুন করতে হবেঃ

১।আপনি যদি ন্যাশনাল আইডি কার্ড দিতে চান তবে আইডি কার্ডের সামনের পার্ট ও পিছনের পার্ট একসাথে করে একটা পরিস্কার ইমেজ তৈরি করেন। তবে বলে রাখি পরিস্কার ইমেজের জন্য দোকানের গিয়ে স্ক্যান করে আনুন। ১০ টাকার জন্য কোন ঝুকি নেওয়াটা বুদ্ধিমানের কাজ হবে না।কারন একবার যদি ডকুমেন্ট এপ্রুফ না করে আপনার সেই দোকানে যেতেই হবে।

২। ইমেজের ফরমেট হবে JPG/ JPEG

৩। ইমেজের প্রশস্থ ৮০০ পিক্সেলের কম হতে হবে। (width less than 800px)

৪। ইমেজ লমায় ৬০০ পিক্সেলের কম হতে হবে। (Height  less than 600px)

৫। ইমেজের সাইজ ১ মেগাবাইটের কম হতে হবে। (file size less than 1 MB)

উপরোক্ত যেকোন একটা কোয়ালিটি মিস হলে এপ্রুভ হওয়ার সম্ভাবনা অনেক কম।সুতরাং এই ভাবে ডকুমেন্টের ইমাজ তৈরি করুন।এরপর আপ্লোড করুন।

কিভাবে Document Submit করবেনঃ

১। প্রথমে আপনার Trafficmosnoon এর একাউন্টের লগিন করুন।

২। উপরের দিকে বাম পাশে আপনার প্রোফাইল পিকচারের ডান পাশে “Edit Profile” এ ক্লিক দিয়ে

ক) আপনার First name ও Last Name  ঠিক করুন। ধরুন আপনার পূর্ণ নাম Md Abdul Zabber Sujon. যেহেতু পুর্ণ নাম ৪ শব্দে                     শেষের শব্দ সবসময় Last name এ যাবে । সামনের যত শব্দ থাকুন First Name এ হবে।  Md Abdul Zabber Sujon এর ক্ষেত্রে

First Name:  Md Abdul Zabber

Last Name: Sujon

খ) ডকুমেন্টের সাথে মিলিয়ে  জন্ম তারিখ টা ঠিক করে দিন

বিঃদ্রঃ নাম , জন্ম তারিখ,ঠিকানা   অবশ্যই ডকুমেন্টের সাথে হুবহু মিল থাকতে হবে । কোন প্রকার বানান ভুল হলে হবে না। তবে ঠিকানার বানানে তমন কোন সমস্যা নাই।

৩। এরপর ‘Edit Profile’ এর নিচে “Not Verify” এ ক্লিক দিন। নিচে একটি ফরম আসবে। যেখানে প্রোফাইলের First Name ও Last name কপি করে এই ফর্মের  First Name ও Last name এ বসিয়ে দিন। ফর্মের Middle Name ফাকা থাকবে।

৪। এরপর ফর্মের নিচে “Upload” এ ক্লিক দিয়ে আপনার ডকুমেন্ট কে আপলোড করে দিন।

 

ডকুমেন্ট আপলোড করার পর এডমিন আপনার প্রোফাইলের তথ্যের সাথে ডকুমেন্ট এর তথ্য যাচাই করে মিল থাকলে একাউন্ট এপ্রুভ করে দিবে। তবে এর জন্য আপনাকে ধৈর্য ধরতে হবে। যদি ধৈর্য ধরতে না চান তবে লাইভ চ্যাটে যোগাযোগ করে। সাথে সাথেই একাউন্ট এপ্রুভ হয়ে যাবে।

 

 

নিচের ভিডিও দেখুন ঃ

TrafficMonsoon এ একাউন্ট করার পর কিভাবে আপনার আইডি কার্ড সাবমিট করবেন
Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.